রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

নির্বাচনে হেরে আইন পেশায় ফিরেছেন সাবেক তিন মন্ত্রী

নির্বাচনে হেরে আইন পেশায় ফিরেছেন সাবেক তিন মন্ত্রী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিজয়ী হতে না পেরে সুপ্রিম কোর্টে ফিরেছেন আওয়ামী লীগ সরকারের সাবেক তিন মন্ত্রী। তারা হলেন- নূরুল ইসলাম, শ ম রেজাউল করিম ও মাহবুব আলী।
দ্বাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভা গঠনের পর রোববার (১৪ জানুয়ারি) তারা তিনজনই আগের পেশায় ফিরে এসেছেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির চেম্বারে আড্ডায় মেতেছিলেন তারা। সেখানেই সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নানা বিষয়ে তুলে ধরেন।
আইন পেশায় ফেরা নিয়ে তারা বলেন, দীর্ঘদিন আইন পেশায় থেকে মাঝে মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছি। প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দিয়েছেন সেভাবেই দায়িত্ব পালন করার চেষ্টা করেছি। এখন আমরা দায়িত্বে নেই। তবে যারা আমাদের মন্ত্রণালয়গুলোর দায়িত্ব পেয়েছেন তারাও রাজনৈতিকভাবে পরিপক্ক। তারাও ভালো করবেন এবং মন্ত্রণালয়ের কাজ এগিয়ে নিয়ে যাবেন। আমরা সুপ্রিম কোর্টে আবার আইন পেশায় ফিরে এসেছি। এতদিন এ পেশাকে অনেক মিস করেছি।
সাবেক রেলমন্ত্রী ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী নূরুল ইসলাম সুজন এবারও পঞ্চগড়-২ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবার মন্ত্রী না থাকায় আইন পেশা পরিচালনায় বাধা নেই। তাই রোববার সকালেই চলে এসেছেন সুপ্রিম কোর্টে নিজ চেম্বারে।
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম বিগত সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ও পরবর্তীতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব পালন করেন। মন্ত্রিত্বের সময়টায় আইন পেশা থেকে ছিলেন দূরে। এখন সাবেক হওয়ায় আবার কোর্ট গাউনে ফিরেছেন সর্বোচ্চ আদালতে।
অন্যদিকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিনিয়র আইনজীবী মাহবুব আলী বিগত সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হতে না পেরে আবার ফিরেছেন আইন পেশায়।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana